শাকিব আগে একরকম ছিলেন, এখন আরেক রকম, কাছ থেকে দেখেছি : পূজা চেরী

বাংলা চলচ্চিত্রের আলোচিত নায়িকা পূজা চেরী। একাধিক জনপ্রিয় সিনেমায় অভিনয়ের মাধ্যমে ইতিমধ্যে নিজের স্থান তৈরী করে নিয়েছেন চলচ্চিত্র জগতে তিনি। বিভিন্ন ঘটনার মাধ্যমে প্রায় আলোচনায় আসেন আলোচিত্র এই অভিনেত্রী। সম্প্রতি শাকিব খানের সঙ্গে অভিনেত্রী বুবলী বিয়ে ও সন্তানের প্রকাশ্যে আসলে ব্যাপক আলোচনায় আসেন তিনি। শাবিক ভাইয়া দিনে দিনে ইয়াং হয়ে যাচ্ছে মন্তব্য করে যা বললেন পূজা চেরী।

পূজা চেরি বলেন, ‘ডেয়ারিং লাভার’ ছবিতে শাকিবের সঙ্গে একটি দৃশ্যে ‘শিশু শিল্পী’ হিসেবে অভিনয় করেছেন পূজা চেরি। সেই পূজাই এখন শাকিবের ‘গলুই’ ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করছেন।

একসঙ্গে ১০ দিন শুটিং করার পর ১০ বছর আগের শাকিব আর আজকের শাকিবের মধ্যে পার্থক্য দেখেছেন পূজা। তিনি বলেন, শাকিব ভাই দিন দিন আরও ইয়াং হ/চ্ছেন। ‘নূর জাহান’, ‘দহন’ সিনেমা দিয়ে আলোচনায় থাকা পূজা বলেন, ‘শাকিব ভাইয়ের মধ্যে ব্যাপক পরিবর্তন এসেছে’। উনি আগে একরকম ছিলেন, এখন আরেক রকম। কাছ থেকে দেখেছি,

তিনি সময়ের সাথে তাল মিলিয়ে চলতে পারেন। এ/কসঙ্গে কাজ না করলে বু/ঝতাম না উনি নি/জেকে কত চ/মৎকারভাবে মে/ইনটেইন করেন। একজন প্রকৃত শিল্পীর জন্য এটা অনেক বড় ব্যাপার।’

রোববার বিকেলে পূজা চেরি বলেন, গত ১লা অক্টোবর শাকিব ভাইয়ের সঙ্গে শুটিং করেছি। মালার চরিত্রে ঢুকতে গিয়ে ব্যক্তি পূজার কেমন লাগছে তা মাথায় রাখিনি। আমি নিজেকে মালা হিসেবে উপস্থাপন করি।

তবে বুঝতে পারি আমাদের শুটিংয়ে এত লোক ছিল। শাকিব ভাইয়াকে দেখতে দূর-দূরান্ত থেকে ছুটে আসেন লাখো মানুষ। ‘সুপারস্টার’ এমনই হওয়া উচিত। রোদে পুড়ে আশপাশের জেলা থেকে মানুষ তাকে দেখার জন্য নদী পার হতে আসেন।

শাকিবকে দেশের চলচ্চিত্র জগতের ‘সুপারস্টার’ বলা হয়। দেশ ছাড়িয়ে দেশের বাইরেও তারকাখ্যাতি উজ্জ্বল। তবে সহশিল্পী শাকিব খানকে ‘সেরা’ উল্লেখ করে পূজা বলেন, ‘সেই সেরা। তার সাথে কারো তুলনা চলে না।

আমাদের সিনেমায় সুপারস্টার হলেও সহ-অভিনেতা হিসেবে তিনি খুব সহযোগিতা করেন। এত ভালো মানসিকতা, সুন্দর আচরণ যে সত্য তা বলে বোঝাতে পারব না। তিনি কখনই এটা জানতে দেন না যে তিনি একজন সুপারস্টার। সহজেই গল্প আড্ডায় যোগ দিন। সব মিলিয়ে আমি মুগ্ধ।

সরকারি অনুদান পেয়েও ব্যাপক আয়োজনে ‘গলুই’ প্র/যোজনা করছেন খোরশেদ আলম খসরু। শাকিব-পূজা ছাড়াও অভিনয় করছেন আজিজুল হাকিম, সৌম চৌধুরী, আলী রাজ প্রমুখ। ছবিতে ঢুলী ও মাঝি চরিত্রে অভিনয় করছেন শাকিব খান। পরিচালনা করছেন জনপ্রিয় রোমান্টিক চলচ্চিত্র নির্মাতা এস এ হক অলিক। তার নির্দেশনায় প্রথমবারের মতো অভিনয় করছেন পূজা।

পূজা চেরি বলেন, “পোড়ামন ২-এর পরিচালক রায়হান রাফি ভাইয়ের সঙ্গে আমার বোঝাপড়া দারুণ। আমি যেভাবে ভাবি বা তিনি যেভাবে চান, আমি সেভাবেই অভিনয় করব। আমাদের মানসিকতাও একই রকম। তারপর আমি অন্যদের সঙ্গে বেশ কয়েকটি সিনেমা করেছি।

এতদিন পর অলীক ভাইয়ের মধ্যেও এই জিনিসটা পেলাম। আমি যা ভাবি বা অলীক ভাই পর্দায় যা চান তা একই থাকে। কিছু জিনিস আছে যা শুধু মনের মধ্যে ঘটে। ‘গালুই’ এমনই। আমি তৃপ্তি পাচ্ছি বলে শান্তি অনুভব করছি।

জামালপুর থেকে ঢাকায় ফেরার সময় পূজার সঙ্গে ফোনে কথা হয় তার। বলছিলেন, ১০ দিন শুটিং করে ঢাকায় ফিরছেন। শারদীয় দুর্গাপূজার কারণে ছুটিতে ঢাকায় আসছেন তারা। প্রতিমা বিসর্জনের পরই শুটিংয়ে ফিরবেন তিনি।

পূজা বলে এটা তার ধর্মের সবচেয়ে বড় উৎসব। সেজন্য আমি এটা মিস করতে চাইনি। সেজন্য ছুটিতে ঢাকায় এসেছি। এ বছর আমাদের বাড়িতে নতুন বউ এসেছে। পরিবারের সঙ্গে পুজোর কয়েকদিন একটু আরাম করব। কাছের আত্মীয়দের সাথে দেখা করব। ঢাকেশ্বরীসহ ঢা/কার একাধি

প্রসঙ্গত, আলোচিত এই অভিনেত্রী শাকিবের সাথে অভিনয়ের বিষয়ে তার অভিজ্ঞতার কথা জানান। তিনি বলেন, শাকিব অভিনেতা হিসেবে অনেক সহযোগিতা পরায়ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *