এলাকার জনগণ চাইলে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চাই : মাহি

বাংলা চলচ্চিত্রের আলোচিত নায়িকা মাহিয়া মাহি। অসংখ্য জনপ্রিয় চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে ক্যারিয়ারের শীর্ষ সময় পার করছেন আলোচিত এই অভিনেত্রী। বিভিন্ন ঘটনার মাধ্যমে তিনি প্রায় আলোচনায় আসেন। সম্প্রতি রাজনীতি সাথে জড়িত হওয়ার খবর প্রকাশ করার নতুন করে আলোচনায় আসেন অভিনেত্রী। সংসদ নির্বাচন করতে চায় বলে যে কথা জানালেন আলোচিত এই অভিনেত্রী।

এমপি নির্বাচিত ক/রতে চান অ/ভিনেত্রী মাহিয়া মাহি। কিন্তু এখন না। আপাতত এলাকার মানুষের পাশে থাকতে চান। তারপর, যখন সময় হবে নির্বাচন করতে চান। শুক্রবার রাজশাহীর তানোরে কাবাডি প্রতিযোগিতায় অংশ নিয়ে সাংবাদিকদের এমন ইচ্ছার কথা জানান তিনি।

তিনি বলেন, এ/লাকার জনগণ চাইলে জা/তীয় সংসদ নির্বাচনে অং/শ নিতে চাই। কিন্তু এখন না। নিজেকে বঙ্গবন্ধুর আদর্শের মানুষ দাবি করে মাহি বলেন, ‘আমি বঙ্গবন্ধুর আ/দর্শে আদর্শিত। এ বিষয়ে সবাইকে জানাতে চাই। যে কেউ যে কোন জায়গা থেকে এটা করতে পারে। রাজনীতি না বুঝলেও শুরু করেছি। আমি মানুষের সেবা করতে চাই। রাজনীতি বলতে আমি মানুষের সেবা ক/রাকে বুঝি।

রাজশাহীতে অভিনেত্রী মাহিয়া মাহির ‘স্বপ্ন ফাউন্ডেশন’-এর উদ্যোগে কাবাডি প্রতিযোগিতা শুরু হয়েছে। শুক্রবার সকালে তানোর উপজেলার মুন্ডুমালা ফজল আলী মোল্লা ডিগ্রি কলেজ মাঠে দিনব্যাপী প্রীতি কাবাডি টুর্নামেন্টে অংশ নেন মাহি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে মাহির প্রতিষ্ঠিত স্বপ্ন ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করেছে। এতে সহযোগিতা করছে জেলা ক্রীড়া সংস্থা। মাহির উপস্থিতি ও হারিয়ে যা/ওয়া কাবাডি প্রতিযোগিতা দেখতে সকাল থেকেই ভিড় জমায় হাজারো মানুষ।

সকাল থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে রাজশাহীর নয়টি উপজেলা ও জেলা পুলিশের একটি দল অংশ নেয়। টুর্নামেন্টের উদ্বোধন করেন অভিনেতা ও পুলিশ অফিসার ডিএ তায়েব। প্রথম পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সভাপতি ফাল্গুনী হামিদ। বিশেষ অতিথি ছিলেন সাধারণ সম্পাদক হাবিবুর রহমান।

বিকেলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক হাবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আবদুল বাতেন, জেলা প্রশাসক আবদুল জলিল, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান অভিনেত্রী মাহি।

রাজনীতিতে যোগ দিচ্ছেন কিনা এমন প্রশ্নের জবাবে মাহি বলেন, ‘বঙ্গবন্ধু পরিবারকে সময় না দিয়ে নিজের জীবন, তার যৌবন উৎসর্গ করেন। বিষয়টিকে আমি রাজনীতি হিসেবে দেখছি।’ অদূর ভবিষ্যতে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন কিনা এমন প্রশ্নের জবাবে এই অভিনেত্রী বলেন, ‘এই মুহূর্তে নয়, অনেক দেরি আছে। স্থানীয় মানুষ আমাকে চান, আমাকে ভালোবাসেন সেক্ষেত্রে অবশ্যই এটা হতে পারে, ইনশাআল্লাহ।’

অভিনেত্রী মাহিয়া মাহি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক। এর আগে তিনি সংগঠনটির রাজশাহী বিভাগের আহ্বায়কের দায়িত্ব পালন করেন।

মাহিয়া মাহির গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায়। তানোর উপজেলার মুন্ডুমালায় তার নানা বাড়ি। মাঝে মাঝে এ উপজেলায় আসেন। এর আগে তিনি মুন্ডুমালায় একটি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছিলেন।

প্রসঙ্গত, ভবিষ্যৎ আলোচিত অভিনেত্রী নির্বাচন করতে চান তবে যদি এলকার সাধারন মানুষ তাকে সমার্থন করে এমন মন্তব্য করেন। তিনি বলেন, মানুষের সেবা করতে চায় এটাই মূল উদ্দেশ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *