এবার রিজার্ভ নিয়ে ভিন্ন তথ্য দিলেন শামীম ওসমান

সম্প্রতি রাশিয়া-ইউক্রেন যু/দ্ধের কারনে বিশ্বব্যাপি অর্থনৈতিক মন্দার সৃষ্টি হয়েছে। যার প্রভাব উন্নত দেশের তুলনায় উন্নয়নশীল ও স্বল্পোন্নত দেশগুলোর ওপরে বেশি চাপ পড়েছে।ইতিমধ্যে বেশ কয়েকটি দেশ অর্থনৈতিক ভাবে দেউলিয়া হয়ে গেছে। এর প্রভাব বাংলাদেশেও পড়েছে যার কারনে দেশে বিভিন্ন ধরনের সংকট তৈরী হয়েছে। সরকার এ সংকট কাটাতে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। দেশে যে পরিমান রিজার্ভ রয়েছে তাতে দুর্ভিক্ষ হওয়ার সম্ভবনা নেই মন্তব্য করে যা জানালেন সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

রিজার্ভ যে পরিমান রয়েছে থাকায় বাংলাদেশে দুর্ভিক্ষ হবে না বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। সোমবার (৭ নভেম্বর) সন্ধ্যায় নগরীর চাষাঢ়া রাইফেলস ক্লাবে স্লোগান বিতরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

শামীম বলেন, রিজার্ভ যে পরিমান রয়েছে তাতে দুর্ভিক্ষ হবে না। ফলাফল বিশ্লেষণ করে সংসদে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী। আসুন আমরা সবাই সচেতন হই। আমরা সচেতন হলেই আমাদের জন্য ভালো। চোরদের ঘরে ঢুকতে না দিতে আপনি দরজা-জানালা লক করে রাখুন। সেটা হলো সচেতনতা। দেশের মানুষ যাতে খাদ্য সংকটে না পড়ে সেজন্য প্রধানমন্ত্রী কাজ করছেন।

এ সময় বাংলাদেশকে ধ্বং/সের বীজ বপন করা হচ্ছে বলে মন্তব্য করেন সংসদ সদস্য। কৃষকদের উদ্দেশে তিনি বলেন, আজকে যখন আপনারা দেশের মানুষকে বাঁচাতে উৎপাদন করছেন। তখন কেউ কেউ বাংলাদেশকে ধ্বং/স করার জন্য ধ্বং/সের বীজ বপন করছে। আমি এমন একটা জায়গা থেকে আসলাম। আমি এটা শুনেছিলাম জানলাম।

আপনারা সবাই দোয়া করবেন। ভালো থাকুক এই দেশ। আপনি কোন দলের সদস্য তা বিবেচ্য নয়। দেশ ভালো থাকলে আমরা সবাই ভালো থাকব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা বলেছেন, আমাদের মানুষ আছে, আমাদের মাটি উর্বর, কোনো জমি যেন অনাবাদি না থাকে।

তিনি কৃষদের বলেন, প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে আপনারা এগিয়ে এসেছেন। এভাবে তার ডাকে সবাই এগিয়ে এলে আমাদের দেশের উপকার হবে। এতে দেশের মানুষ উপকৃত হবে।

স্লোগানের উদ্দেশ্যে তিনি বলেন, যারা এই উদ্যোগ নিয়েছেন তাদের বলতে চাই- শিশুদের জন্য সুন্দর বাংলাদেশ চাই। সারা বিশ্বে অস্থিরতা বিরাজ করছে। সারা পৃথিবী অস্থির।

অনুষ্ঠানে স্লোগানের নেতা শেখ সাফায়েত আলম সানীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান চন্দন শীল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদা হাসনাত।

প্রসঙ্গত, দেশের এই পরিস্থিতি সকলকে এক হয়ে কাজ করতে হবে যাতে দেশে কোন খাদ্য ঘাড়তি না পড়ে মন্তব্য করেন সংসদ সদস্য একেএম শামীম ওসমান। তিনি বলেন, দেশটা সবার সে জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *