এই চরম অর্থনৈতিক দুরাবস্থার সময় রাষ্ট্রপতি চিকিৎসার জন্য বিদেশে গেলেন কেন : আসিফ নজরুল

বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থা আগের থেকে বর্তমানে অনেক ভালো। সরকার হাজার হাজার কোটি টাকা খরচ করে উন্নত চিকিৎসা ব্যবস্থা করেছেন। কিন্তু সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ মন্ত্রী-এমপিরা বিদেশে যেয়ে চিকিৎসা নেন। এতে করে দেশের থেকে বিদেশে বিশাল পরিমান অর্থ চলে যায়। সরকারি খরচে যারা বিদেশে চিকিৎসা করেন তারা একবারও দেশের কথা ভাবেন না। বিষয়টি নিয়ে সা/মাজিক যোগাযোগ মাধ্যমে এ/কটি স্ট্যাটাস দিয়েছেন বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক ড. আসিফ নজরুল পা/ঠকদের জন্য হুবহু নিচে দেওয়া হলো।

এই চরম অর্থনৈতিক দুরাবস্থার সময় রাষ্ট্রপতি চিকিৎসার জন্য বিদেশে গেলেন কেন? যতোদুর জানি, উনার তো গুরুতর কোন অসুখ না। দেশে সুপার স্পেশালাইজড্ হাসপাতাল হলো হাজার কোটি টাকা ব্যায় করে, সেখানে সাধারণ চিকিৎসাও করা যায়না উনার?

উনার সফরসঙ্গী কয়জন, এতে মোট ব্যয় কতো হচ্ছে এবার? উনার রাষ্ট্রপতি জীবনে কতোবার তিনি চিকিৎসার জন্য বিদেশে গেছেন, কতোজন সফরসঙ্গী ছিলেন, এতে রাষ্ট্রের মোট ব্যায় হয়েছে কতো বৈদেশিক মুদ্রা?
এসব জানার অধিকার আছে প্রতিটি নাগরিকের।

প্রসঙ্গত, সরকারি খরছে যারা বিদেশে চিকিৎসা নিতে যান তাদের বিষয়ে সরকার কখনো প্রকাশ করেন না মন্তব্য করেন বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক ড. আসিফ নজরুল। তিনি বলেন, এই চরম দুঃসময়েও চিকিৎসার জন্য বিদেশে যাওয়া কতটুকু যুক্তি সঙ্গত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *