আমরা সত্যিই দিনের ভোট রাতেই করি, তাহলে বাইরের লোকেরা আমাদের কেন বলবে না : কাদের সিদ্দিকী

আগামী নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক দলগুলো বিভিন্ন বিতর্কে জড়াচ্ছে। যার কারনে দেশে নির্বাচন নিয়ে অনিশ্চয়তা তৈরী হয়েছে। বিগত ‍দুটি নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলোসহ বিভিন্ন মহলে বিতর্কে রয়েছে। দলীয় সরকারের অধীনে আবারও নির্বাচন হলে দেশের পরিস্থিতি খুব খারাপ হবে এমনটায় মন্তব্য করেছেন বিভিন্ন মহল। যে কারনে বিদেশি রাষ্ট্রদূতরা নির্বাচন প্রসঙ্গে কথা বলছে। আগামী নির্বাচন সুষ্টু ও নিরপেক্ষ না হলে দেশের অবস্থা খুব খারাপ হবে মন্তব্য করে যা বললেন বঙ্গবীর কাদের সিদ্দিকী।

কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে এবং জিয়াউর রহমান বিএনপি ক্ষমতায় থাকলে আমার খুব কষ্ট লাগে। জাতীয় পার্টি যদি কখনো ক্ষমতায় আসে আবার ক্ষমতায় এলে কি জাতির পিতা হবেন হুসেইন মুহম্মদ এরশাদ? আমাদের এই জ/টিলতা থেকে বেরিয়ে আসতে হবে।”

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে ভাসানীর ৪৬তম মৃ/ত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মাওলানা আবদুল হামিদ খান।

তিনি আরও বলেন, আমরা যদি মওলানা ভাসানীর মতো একজন মানুষকে যথাযথ সম্মান দিতে না পারি, তাহলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকেও যথাযথ সম্মান দিতে পারব না। মানুষকে সম্মান করতে শিখতে হবে, প্রবীণদের সম্মান ক/রতে হবে। যে চিন্তা, ভালোবাসা ও আদর্শ নিয়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি, আজ তার কিছুই নেই। এটাকে মানুষের স্বাধীনতা বলে না। স্বাধীনতা মানে শুধু কথা বলতে পারা নয়। স্বাধীনতা হলো মানুষের মর্যাদা, মানবিক বোধ, ভালোবাসা। ধীরে ধীরে এই সব যেন পরিবর্তন হয়ে যাচ্ছে। যারা এদেশের মানুষের জন্য যু/দ্ধ করেছেন, ভালোবাসছেন তাদের যথাযথ সম্মান দেওয়া হয়নি।”

এক প্রশ্নের জবাবে কাদের সিদ্দিকী বলেন, “আসলে আমাদের বাইরের লোকদের নিয়ে বেশি কথা বলা উচিত নয়। কিন্তু আমরা স/ত্যিই দিনের ভোট রা/তেই করি, তাহলে বাইরের লো/কেরা আমাদের কেন ব/লবে না?

জাতীয় নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আগামী নির্বাচন ভালো না হলে, ‘৫৪ ও ‘৭০-এর মতো না হলে দেশের জন্য ভয়াবহ পরিণতি অপেক্ষা করছে।

মাওলানা ভাসানী সম্পর্কে তিনি বলেন, এই অঞ্চলে মওলানা ভাসানীর মতো মানুষ জন্মাবে কি না জানি না। সারাজীবন তিনি মানুষের জন্য কাজ করেছেন।”

এ সময় কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকাসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন না হলে জাতির জন্য ভয়াবহ পরিস্থিতি অপেক্ষা করছে মন্তব্য করেন বঙ্গবীর কাদের সিদ্দিকী। তিনি বলেন, দেশে শান্তি ও গণতন্ত্র বজায় রাখতে সুষ্ঠু নির্বাচনে বিকল্প নাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *