আমরা যতই হাসি-তামাশা করি না কেন, হিরো আলমকে থামানো যাবে না : মালেক আফসারী

বাংলা সিনেমার আলোচিত অভিনেতা হিরো আলম। একই সাথে গান, অভিনয়, প্রযোজনার সঙ্গে নিজেকে জড়িয়ে রেখেছেন এই অভিনেতা। তার বিভিন্ন কর্মকান্ডের কারনে প্রায় সমালোচনার মুখে পড়ে থাকেন তিনি। কিন্তু কোনো বাধাই তাকে সামনে আটকে রাখতে পারিনি সামনে এগিয়ে যেতে। এবার হিরো আলমকে থামানো যাবে না মন্তব্য করে যে কথা বললেন আলোচিত নির্মাতা মালেক আফসারী।

বগুড়ার ছেলে আশরাফুল হোসেন ওরফে হিরো আলম। সোশ্যাল মিডিয়ায় নিজের মিউজিক ভিডিওর মাধ্যমে তোলপাড় করা এই যুবক এখন বাংলার মানুষের কাছে পরিচিত। যাকে নিয়ে আলোচনা করা যায়, কিন্তু তাকে এ/ড়ানো যায় না। আলোচনা-সমালোচনার তোয়াক্কা না করে অভিনয়, গান, প্রযোজনা, স্টেজ শো নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি।

সম্প্রতি হিরো আলম কবিতা আবৃত্তি করে নতুন করে ফের চর্চিত হচ্ছেন। তিনি তার জীবন নিয়ে লেখা একটি কবিতা আবৃত্তি করেন। এ কবিতার মধ্য দিয়ে উঠে এসেছে তার জীবনের দুঃখ-দুর্দশার চিত্র। প্রস্তুতি হিসেবে হিরো আলম গত দুই মাস ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক জুয়েল আদিবের সঙ্গে আবৃত্তি অনুশীলন করেছেন। তার সাহসিকতাকে সাধুবাদ জানিয়েছেন দেশের অন্যতম সফল পরিচালক মালেক আফসারী। বিভিন্ন সময়ে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন বিষয়ে আলোচনা করে ভিডিও বার্তা দেন, তীব্র সমালোচনা ও ক্ষোভ প্রকাশ করেন।

হিরো আলম প্রসঙ্গে মালেক আফসারী বলেন, আমরা যতই হা/সি-তামাশা ক/রি না কেন, হিরো আ/লমকে থামানো যা/বে না। কেউ পারবে না। পুলিশ পারবে না। বিশ্বের অর্ধেক ভাষায় গান গেয়ে ফে/লেছেন হিরো আলম। কিভাবে তিনি এই গান গায়? কেন গান? কেন সে এখন চশমা পরে, কবির মতো চাদরে জড়িয়ে কবিতা আবৃত্তি করছে? আসলে এখানে হিরো আলমের কোন দোষ নেই। তিনি বলেন, মানুষকে খুশি করার জন্য তিনি এসব করেন। কিন্তু কিছু মানুষ তার খুব খারাপ সমালোচনা করে।

নির্মাতা আরও বলেন, তিনি (হিরো আলম) নিজেকে ভাইরাল করতে পেরেছেন। বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক মানের চ্যানেল তাকে নিয়ে প্রতিবেদন করেছে। শিক্ষিত সমাজ তার পক্ষে।

মালেক আফসারীর ভাষ্য, আমি হিরো আলমকে ফলো করি। আমি হিরো আলম হতে চাই না, তবে তার প্রচেষ্টা অনুসরণ করি। আমি সাধুবাদ জানাই। কাউকে ছোট করার কিছু নেই। আমি আমার হৃদয়ের গভীর থেকে তার জন্য প্রার্থনা করি।

তিনি হিরো আলমকে বলেন, হিরো আলম ভালো থাকো। কে কি বললো মা/থায় রেখে না। এগিয়ে যাও তুমি তোমার মতো।

এদিকে নিজের জনপ্রিয়তা প্রসঙ্গে হিরো আলম দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমেকে বলেন, কোনো সাইটে হিরো আলম নেই। সোশ্যাল মিডিয়ায় আমার কত ভক্ত আছে তা আপনি দেখতে পারবেন। আমার অনেক ফ্যান ফলোয়ার আছে, এটা আমি ব/ললে তো হবে না । আপনারা নিজেরা যাচাই করবেন।

তিনি আরও বলেন, ‘শ্রোতাদের ভালোবাসায় এতদূর আসতে পেরেছি। আপনারা আমাকে যেভাবে সমর্থন করেছেন, ভবিষ্যতেও আমাকে সমর্থন করবেন। আপনাদের দোয়া ও ভালোবাসায় ভালো কাজ করতে চাই।

প্রসঙ্গত, আলোচিত এই অভিনেতা তার ভক্তদের প্রেরণা ও ভালোবাসায় আরোও এগিয়ে যেতে চায়। তিনি বলেন, নিজের চেষ্টায় ও ভক্তদের ভালোবাসায় আরও ভালো করতে চায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *