আজ সোমবার বাংলাদেশ থেকে একটি বিমানের ফ্লাইট নেপালের উদ্দেশ্যে যাত্রা করে। এই ফ্লাটে বেশ কয়েকজন বাংলাদেশি ছিলেন। তবে সেই বিমান নেপালে নামতে পারেনি। আজ নেপালের আকাশে বৈরী আবহাওয়া দেখা দেয়। আর নেপালের আকাশে বৈরী আবহাওয়ার কারণেই বাংলাদেশের বিমান সে দেশে নামতে পাড়েনি। এবার এই ঘটনা সম্পর্কে বিস্তারিত সংবাদ প্রকাশ্যে এলো।

নেপালের আকাশে বৈরী আবহাওয়ার কারণে ল্যান্ড করতে না পেরে আবার দেশে ফিরে এসেছে বাংলাদেশ বিমানের বিজি-৭১ বোয়িং ৭৩৭ এর একটি বিমান।

সোমবার (২৯ মার্চ) বিকেলে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল-আহসান।

তিনি জানান, বৈরী আবহাওয়ার কারণে নেপালের আকাশে যাত্রীবাহী বিমানটি দীর্ঘক্ষণ উড়েও সেখানে ল্যান্ড করতে না পেরে ঢাকায় চলে আসে। বিমানটিতে ৬৭ জন যাত্রী ছিল। ঢাকায় বিমানটি ল্যান্ড করে ৩টা ৩৮ মিনিটে।

এদিকে এ বিষয়ে জানতে বাংলাদেশ বিমানের ডিজিএম তাহেরা খন্দকারকে বারবার ফোন দিলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

অপরদিকে বিমানবন্দর সূত্রে জানা যায়, নেপালের রাজধানী কাঠমান্ডুর উদ্দেশে বাংলাদেশ বিমানের ফ্লাইটটি সকাল ১১টা ১০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান ছেড়ে যায়। বিমানটি নেপালের কাঠমান্ডুতে ১২টা ১৫ মিনিটে ল্যান্ড করার কথা ছিল। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে বিমানটি প্রায় তিন ঘণ্টা নেপালের আকাশে কয়েকবার চক্কর দেয়। এমনকি নেপালের এয়ার ট্রাফিক কন্ট্রোলদের সঙ্গে কয়েকদফা যোগাযোগ করেও বাংলাদেশ বিমানের পাইলটরা কোনো সদুত্তর না পাওয়ায় অবশেষে আবার ফ্লাইটটি ঢাকায় চলে আসে। সূত্র:সারাবাংলা

উল্লেখ্য, এর আগে নেপালে বাংলাদেশের একটি বিমান বড় রকমের দু’র্ঘটনার কবলে পড়েছিল। সে সময় দেশের বেশ কয়েজন মানুষ না ফেরার দেশে চলে যান। তবে আজ নেপালের আকাশে বৈরী আবহাওয়ার কারণে বিমান ল্যান্ড করতে অনেক সমস্যা দেখা দেয়। যার কারণে বাংলাদেশের বিমানটি ফের ঢাকায় ফিরে আসে।