বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি দীর্ঘ কয়েক বছর ধরে রাজনৈতিক ভাবে ভালো অবস্থানে নেই। তবে দেশের এই বৃহত্তম রাজনৈতিক দলটি রাজনৈতিক ভাবে ঘুরে দাঁড়ানোর জন্য বর্তমানে সমাবেশের আয়োজন করছে। তবে এই সকল সমাবেশ করতে গিয়ে প্রায় সময় বাধার সম্মক্ষিণ হচ্ছে এই রাজনৈতিক দলটি। আজ বরিশালে একটি সমাবেশ বিএনপির হাজার হাজার নেতাকর্মী উপস্থিত হন। এই সমাবেশে যাওয়ার পর এবার মুখ খুলেছেন ইশরাক।

ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপির মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন বলেছেন, আমরা গণতন্ত্র পুনরাদ্ধের আন্দোলনে আছি। আমাদেরকে কোনো বাধা-ই আটকাতে পারবে না।

আজ বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বরিশাল মহানগরীতে এক বি’ক্ষো’ভ সমাবেশে তিনি একথা বলেন।

ইশরাক হোসেন বলেছেন, আজকে সমাবেশে আসার জন্য ঢাকা থেকে রওনা দেওয়ার পর মাওয়া ঘাটে সরকার নি’র্ল’জ্জ’ভা’বে, ন্যা’ক্কা’র’জ’ন’ক’ভা’বে ফেরি বন্ধ করে দেয়। কর্তৃপক্ষ অফিস বন্ধ করেই চলে যায়। আমাদের প্রায় ২৫টি গাড়ি এখনো সেখানে রয়ে গেছে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যেভাবে মাঠে আছেন, গত ১৩ বছর ধ’রে অ///ত্যা//চা//র, নি//র্যা//ত//ন, মামলা হা//ম//লা//র শি//কা//র হয়ে যেভাবে মাঠে আছেন, আপনাদেরকে দেখে আমি আরো উ’জ্জীবিত হ’লা’ম। আপনারা আগামী আন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুতি নিন। ইনশাল্লাহ বরিশাল থেকেই সরকার পতনের আন্দোলন পা’কা’পো’ক্ত হবে।

বরিশাল মহানগরের সাবেক মেয়র মজিবুর সারোয়ারের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপি নেতা আবুল হোসেন খান, ওবায়দুল আকরাম, আলমগীর হোসেন প্রমুখ।


এদিকে, বিএনপির এই তরুণ নেতা নতুন নির্বাচনের জন্য প্রায় সময় রাজপথে নামছেন। আর তিনি ইতিমধ্যে দলে বেশ প্রশংসা কুড়িয়েছেন। তবে তিনি সরকার পতনের আন্দোলন করে যাবেন বলে জানিয়েছেন। আর এই আন্দোলনে দলের সকল নেতাকর্মীদের এক সাথে নামার কথা বলেছেন তিনি।