গত কয়েকদিন ধরে ওবায়দুল কাদেরের ছোটভাই আবদুল কাদের মির্জা একের পর এক বক্তব্য দিয়ে চলেছেন। তার সেই সকল বক্তব্য নিয়ে দেশে রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনা শুরু হয়েছে। তিনি দেশে নির্বাচন নিয়ে বক্তব্য দেন। আর আজ বৃহস্পতিবার একটি পথসভায় তিনি নতুন করে বক্তব্য দিয়েছেন। যা নিয়ে আবারও আলোচনা শুরু হয়েছে। তিনি বলেছেন সত্য কথা থেকে পিছপা হবেন না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেয়েছেন ফল, দুর্নীতিবাজ আমলারা শেখ হাসিনাকে গাছসহ দিয়ে দিয়েছেন। এটা বললে আমার দোষ, সত্য কথাগুলো বলার কারণে হয়তো আমার চাকরিটাও থাকবে না; এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোটভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

নোয়াখালীর বসুরহাট পৌরসভা নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) আবু নাছের চৌধুরী উচ্চ বিদ্যালয়, বটতলা ও মুজিব কলেজ গেট এলাকায় পথসভায় তিনি এসব কথা বলেন।
আবদুল কাদের মির্জা বলেন, ফেনী-নোয়াখালীর খারাপ লোকরা আমার বিরুদ্ধে অবৈধ জিনিস পাঠায়, আমি ভয় পাই না। বিএনপি-জামায়াতের লোকজন আমার পোস্টার-ব্যানার ছিঁ/ড়ে না। ফেনী-মাইজদী থেকে পাঠানো সন্ত্রাসীরা আমাকে উত্ত্যক্ত করার জন্য এসব আকামগুলো করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমার একটাই দাবি- নিরপেক্ষ নির্বাচন হোক। নির্বাচনকে আমি আন্দোলনের অংশ হিসেবে নিয়েছি। বহিষ্কার, জেল, শেষ করার হু/ম/কি দিয়ে লাভ হবে না।

এ সময় পথসভায় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান, সহ-সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল প্রমুখ। সূত্র:পূর্বপশ্চিমবিডি

এদিকে, ওবায়দুল কাদেরের ছোটভাই আবদুল কাদের মির্জা দেশের নির্বাচন নিয়ে প্রশ্ন তুলছেন। তিনি এর আগে বলেছেন সঠিক ভাবে নির্বাচন হলে অনেক এমপি পালানোর পথ খুঁজে পাবেন না। তার এই বক্তব্যের পরই ক্ষমতাসীন দলের মধ্যেই তাকে নিয়ে নানা রকম আলোচনা শুরু হয়েছে। আর আজ তিনি নতুন করে এই বক্তব্য দিলেন।