গত কয়েক দিন ধরে ভিপি নুর কে নিয়ে নানা রকম আলোচনা চলছে। বিশেষ করে তার বিরুদ্ধে এক ঢাবি শিক্ষার্থী অভিযোগ এনে মামলা করার পর থেকে এই আলোচনা ব্যাপক ভাবে শুরু। এদিকে, গত কয়েকদিন আগে তার জীবনযাপন নিয়ে কিছু লোক নানা রকম প্রশ্ন তোলেন। এমনকি ভিপি নুর অনেক বিলাসবহুল জীবনযাপন করেন বলেও কিছু লোক অভিযোগ তোলেন। তবে এরপর ভিপি নুর সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বাড়ির একটি ভিডিও শেয়ার করেছেন যা ইতিমধ্যে বেশ সাড়া ফেলেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বাড়ি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। নুর ১৫ অক্টোবর লাইভে এসে নিজের বাসার দৃশ্য ঘুরে ঘুরে দেখান। ভিপি নুর বিলাসবহুল জীবনযাপন করেন- মূলত এমন অভিযোগের প্রেক্ষিতে লাইভে এসে সবার সামনে নিজের সাদামাটা জীবনযাপন তুলে ধরেন তিনি।

ভিপি নুর লাইভে নিজের বিরুদ্ধে ধ’/’র্ষ’/’ণে সহায়তার মামলাসহ চলমান বিভিন্ন ইস্যুতে কথা বলেন। ’ভিনি নুরের বিলাসহুল জীবনযাপন’ শিরোনামে প্রায় আধা ঘণ্টার ভিডিওটি মুহুর্তের মধ্যে সামাজিক মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। অনেকেই এটি শেয়ার করে মন্তব্য করেছেন।
আব্দুল আল মামুন লিখেছেন, ’’দেশে জনগণের পক্ষে সাদা কে সাদা বলা এবং কালো কে কালো বলার মন্দকে মন্দ বলার যে কয়টা প্রতিবাদী কণ্ঠ ও আদর্শের লোক আছে তাদের কণ্ঠ রোধ করতে হাজার হাজার সাময়িক সুবিধাবাজ মতলববাজ উঠে পড়ে লেগে আছে। তাদের কি বুঝার সে সক্ষমতা নেই, আজ কোটি মানুষ তাদের কতটা ঘৃণা করে।’’
দুর্নীতি দমন পরে, প্রথম কাজ মহামারি সামাল দেয়া : খুরশীদ আলম
সৈয়দ মজিবুর রহমান লিখেছেন, ’’আমাদের প্রয়োজনে দেশের জন্য নুরুকে দেশ পরিচালনা করার সুযোগ করে দিন। সবাইকে বলচি নুরুল ভাইকে হেলপ করুন। দেশ বাচঁন দেশের মানুষকে বাঁচান।’’
মুহাম্মদ লিটন লিখেছেন, ’’আপনার সাথে আল্লাহ আছেন আপনার সাথে দেশের মানুষের দোয়া আছে। ইনশাআল্লাহ বিজয় আপনারই হবে।’’


উল্লেখ্য, নুরুল হক নুর সর্বপ্রথম কোটা আন্দোলনের মাধ্যমে দেশজুড়ে ব্যাপক পরিচিতি পান। এরপর তিনি ছাত্র রাজনীতির সাথে সম্পৃক্ত হন। বর্তমানে এই তরুণ নেতাকে নিয়ে সারা দেশে নানা রকম আলোচনা চলছে। অনেকে তার পক্ষে কথা বলছেন। আবার কিছু লোক তার বিরুদ্ধে কথা বলছেন।