গত মাস খানেক আগে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনা ভাইরাসের সংক্রমিত হয়ে বেশ কয়েকদিন হাসপাতালে চিকিৎসাধীন থাকে। তবে হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় এই সম্মানিত ব্যক্তির শারীরিক অবস্থার অবনতি হয়। আর এরপর ধিরে ধিরে তার শারীরিক অবস্থার উন্নতি হতে থাকে একই সাথে তার করোনার নমুনাও নেগেটিভ আসে। কিন্তু এখনো তার শারীরিক অবস্থা পুরোপুরি সুস্থ হয়নি।

গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসার খোঁজখবর নিতে গণস্বাস্থ্য কেন্দ্র হসপিটালে গেছেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এবিএম আব্দুল্লাহ। সোমবার দুপুরে তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে যান। বিষয়টি নিশ্চিত করেন গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজের অধ্যাপক ডা. শওকত আরমান।

ডা. শওকত আরমান বলেন, সোমবার দুপুরে ডা. জাফরুল্লাহ চৌধুরীকে দেখতে গণস্বাস্থ্যের ধানমন্ডি শাখায় আসেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এবিএম আব্দুল্লাহ। এসময় তিনি ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসার খোঁজ খবর নেন। ডা. জাফরুল্লাহ চৌধুরী তার প্রতি কৃতজ্ঞতা জানান বলেও জানান অধ্যাপক আরমান।


এদিকে, এই সম্মানিত ব্যক্তির করোনার নমুনা নেগেটিভ আসলে তিনি বাসায় ফেরেন তবে তার শারীরিক অবস্থার আবার অবনতি হলে তাকে আবারও হাসপাতালে নেওয়া হয়। সেই থেকে এখনো তিনি হাসপাতালে রয়েছেন। আর আজ সোমবার তাকে দেখতে যান প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক।