প্রকাশ্যে এলো, মহাকাশজয়ী বড় আপার পরিচয়

বর্তমানে বিশ্বের অনেক উন্নত দেশের সাথে তাল মিলিয়ে চীন অনেক কাজ করছে। বিশেষ করে চীনের বিজ্ঞানীরা বর্তমানে চাঁদের বুকে রকেট পাঠাচ্ছে। আর এবার দেশটির চাঁদে যাওয়া এক তরুণীকে নিয়ে বেশ আলোচনা দেখা দিয়েছে। এমনকি তাকে বর্তমানে দেশটিতে বড় আপা নামে ডাকা হয়। এবার সেই বড় আপার পরিচয় প্রকাশ্যে এসেছে।
Read more: প্রকাশ্যে এলো, মহাকাশজয়ী বড় আপার পরিচয়

ক্ষুদ্র উদ্যোক্তাদের সহজ ই-কমার্স সমাধান নিয়ে এলো অর্ডারশপ

বিংশ শতাব্দীর শেষের দিকেই উন্নত দেশগুলোতে ডিজিটাল বিপ্লব শুরু হবার পর একুশ শতকের শুরুতে তার ছোয়া লেগেছে উন্নয়নশীল দেশগুলোতেও । তথ্য ও যোগযোগ প্রযুক্তির বিস্ময়কর এই সম্প্রসারণ বিশ্বে ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে আধুনিকতা ও নতুন মাত্রা নিয়ে এসেছে - যা ই-কমার্স নামে সমধিক পরিচিত ।
কর্মব্যস্ত জীবনে সহজলভ্য Read more: ক্ষুদ্র উদ্যোক্তাদের সহজ ই-কমার্স সমাধান নিয়ে এলো অর্ডারশপ

৯৫ হাজারে ইলেকট্রিক গাড়ি, চালকসহ চারজন আরামসে বসা যাবে

গত কয়েক বছরে বিশ্বের বিভিন্ন দেশে পরিবেশবান্ধব ইলেকট্রিক গাড়ির জনপ্রিয়তা বেড়েই চলছে। আর এই গাড়ি চালাতে খরচও অনেক কম হওয়ায় মানুষের দিন দিন এই ইলেকট্রিক গাড়ির উপর ঝোঁক বাড়ছে। আর বর্তমানে এই ইলেকট্রিক গাড়ি বাংলাদেশেও কম দামে পাওয়া যাচ্ছে। একে তো দাম কম আর এরপর এই গাড়ি পরিচালন খরচও অনেক Read more: ৯৫ হাজারে ইলেকট্রিক গাড়ি, চালকসহ চারজন আরামসে বসা যাবে

বাংলাদেশের ফাহিম ফেরদৌস অবশেষে গুগলে যোগ দিলেন

বিশ্বের সকল মানুষের কাছে গুগল অতি পরিচিত একটি না। এই গুগলে চাকরি করার স্বপ্ন দেখে অনেক মানুষ। তবে এখানে অধিক মেধাবী লোকদের নেওয়া হয়। আর এবার বাংলাদেশের এক যুবকের স্বপ্ন সত্যি হলো। তিনি বিশ্বের সব থেকে বেশি পরিচিত প্রতিষ্ঠান গুগলে ডাক পেয়েছেন। আর এই যুবকের নাম ফাহিম ফেরদৌস।

Read more: বাংলাদেশের ফাহিম ফেরদৌস অবশেষে গুগলে যোগ দিলেন

বাংলাদেশের আইমান অ্যাপ বানালেন, পরিষ্কার ভিডিওসহ কথা বলা যাবে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে

বর্তমান বিশ্ব তথ্য প্রযুক্তির যুগ। বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের সাধারণ মানুষ এখন তথ্য প্রযুক্তির দিকে ধাবিত হচ্ছে। বাংলাদেশে এখন আগের তুলনায় ইন্টারনেট ব্যবহারির সংখ্যা অনেক বেড়েছে। এবার বাংলাদেশের এক ছেলে যার বয়স মাত্র ১০ বছর সে একটা অ্যাপ বানিয়ে সবাইকে অবাক করে দিলেন। এই ছেলের নাম আইমান আল আনাম। Read more: বাংলাদেশের আইমান অ্যাপ বানালেন, পরিষ্কার ভিডিওসহ কথা বলা যাবে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে