অনলাইন ও অফলাইন দুই মাধ্যমেই এখন আলোচিত নাম জান্নাতুল নাঈম এভ্রিল। সদ্য অনুষ্ঠিত ’মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় বিজয়ী হয়েও মুকুট হারিয়ে আলোচনায় এসেছেন তিনি।
বিয়ে ও ডিভোর্সের তথ্য গোপন করার অভিযোগেই মুকুট হারাতে হয়েছে তাকে। যদিও রাষ্ট্রীয় আইনে অবৈধ হওয়ায় সে বিয়েকে বিয়ে ভাবতে নারাজ তিনি। কারণ বাল্য বিয়ের স্বীকার হতে হয়েছে তাকে। পরিবারের ভুলেই বাল্য বিয়ে করতে বাধ্য হয়েছিলেন এভ্রিল। যে ভুলের জন্য আজ মুকুট হারাতে হলো তাকে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...
যে বাল্য বিয়ের জন্য সাফল্য পেয়েও হারালেন এভ্রিল এবার সে ভুলের বিরুদ্ধেই সোচ্চার তিনি। মুকুট হারানোর পর নিজের নামে চ্যারিটি ফাউন্ডেশন গঠন করেছেন। নাম ’এভ্রিল চ্যারিটি ফাউন্ডেশন’। ইতিমধ্যে ফাউন্ডেশনটির জন্য একটি টিমও গুছিয়ে ফেলেছেন এভ্রিল।

এ প্রসঙ্গে তিনি বলেন, ’একটি ভুলের জন্য মানুষকে অনেক কিছু হারাতে হয়। যেটা আমি হারে হারে টের পাচ্ছি। তাই বাল্য বিয়ে রোধ করতে চ্যারিটি ফাউন্ডেশন করেছি। শিগগিরই এটি নিয়ে ক্যাম্পেইনে নামবো আমরা। গ্রামে গ্রামে গিয়ে মানুষকে সচেতন করব।’

এভ্রিল আরও বলেন, ’শুধু বাল্য বিয়েই নয়, নারীর ক্ষমতায়োনেও আমার চ্যারিটি কাজ করবে। এ জন্য আমার আয়ের ৭০ ভাগ আমি এ চ্যারিটিতে দেব।’

মুকুট হারানোর পর সিনেমা, নাটক ও মিউজিক ভিডিওর প্রচুর অফার পাচ্ছেন বলেও জানিয়েছেন এ সুন্দরী। তবে এখনই নয়, আগামী একমাস সময় নিয়েছেন সিদ্ধান্ত নিতে। এরপরই পুরোদমে শোবিজে কাজ নিয়ে যাত্রা করবেন তিনি।