বর্তমান সময়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শারীরিক ভাবে অনেক অসুস্থ রয়েছে। তবে এরপরও তাকে নিয়ে দেশের অনেক রাজনৈতিক দলের নেতাকর্মী নানা রকম মন্তব্য করে থাকেন। আর এই সকল মন্তব্যের কারণে সেই সকল ব্যক্তিদের বিরুদ্ধে কখনো কোনো মামলা হয় না। তবে এই বিষয় নিয়ে প্রায় সময় দেশের বিশিষ্ট ব্যক্তিত্বরা কথা বলে থাকেন। তেমনি এবার বেগম খালেদা জিয়ার সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন বিশিষ্ট ব্যক্তিত্ব ড. আসিফ নজরুল। স্ট্যাটাসটি পাঠকদের জন্য তুলে ধরা হল।

একই অবস্থা খালেদা জিয়ার ক্ষেত্রেও। তাঁকে শুধু রাজনৈতিক অপবাদ নয়, ব্যক্তিগত জীবন নিয়েও কুৎ’সি’ত অপবাদ দেওয়া যায়। ১৯৭১ সালে পাকিস্তানি হা’না’দা’র বাহিনীর হাতে তাঁর মতো আরও কেউ কেউ বন্দী ছিলেন। কিন্তু এটি নিয়ে অপবাদ দেওয়া যায় শুধু তাঁকে। শুধু তা-ই নয়, এই বৃদ্ধ বয়সেও ওনার ক্ষেত্রে অ’শ্লী’ল ও অ’শা’লী’ন ই’ঙ্গি’ত দেওয়া যায়। এসব করার জন্য কারও কোনো শাস্তি হয় না, কারও বিরুদ্ধে মামলা হয় না, কাউকে এমনকি সাংবাদিকের প্রশ্নের মুখেও পড়তে হয় না।
যা খুশি বলা যায় সরকারের বিরোধিতাকারী যেকোনো রাজনৈতিক নেতা আর দলকে। ডাকসুর সাবেক ভিপি নুরুল হককে বলা যায় স’/ন্ত্রা’/সী, দু’র্নীতিবাজ, ধ’/’র্ষ’/’ক। দেশদ্রোহী আর ষ’ড়’য’ন্ত্র’কা’রী বলা যায় সরকারের সমালোচক যে কাউকে।


উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জামিনে মুক্তি পাওয়ার পর থেকে তিনি বাসায় থাকছেন। আর এই সময় তিনি বাসায় থেকেই চিকিৎসা গ্রহণ করছেন। তবে প্রায় সময় তাকে নিয়ে অন্য রাজনৈতিক দলের লোকেরা নানা রকম মন্তব্য করে থাকেন যা নিয়ে কোনো রকম প্রতিবাদ বা মামলা হয় না বলেছেন এই বিশিষ্ট ব্যক্তিত্ব ড. আসিফ নজরুল।