দেশে দিন দিন করোনা ভাইরাসের সংক্রমণ ও প্রাণ যাওয়ার সংখ্যা যতই বাড়ছে দেশের স্বাস্থ্যখাত নিয়ে ততোই নানা রকম অভিযোগ উঠে আসছে। এমনকি দেশের সাধারণ রোগীরাও বর্তমানে হাসপাতালে গিয়ে সঠিক ভাবে চিকিৎসা সেবা পাচ্ছে না বলে অভিযোগ উঠছে। ইতিমধ্যে দেশে বেশ কিছু সংবাদ প্রকাশ পেয়েছে যে রোগীকে এক হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে সেই হাসপাতাল ফিরেয়ে দিয়েছে। এ সময় রোগীকে নিয়ে রোগীর আত্মীয়-স্বজন অন্য হাসপাতালে ছুটে যায়। আর এভাবে কয়েকটি হাসপাতালে গিয়েও সঠিক সময়ে চিকিৎসা সেবা না পেয়ে, না ফেরার দেশে চলে যেতে হয়ে সেই রোগীকে। আর এই সকল অনিয়মের বিষয়ে নিয়ে প্রায় সময় অনেক ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখছেন। এবার এই সকল বিষয় সহ নানা বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন সামিয়া রহমান।

এই উন্নয়ন দিয়ে কি হবে! যে উন্নয়নে সাধারণ মানুষ সেবা পায় না! মুখে মুখে আমরা সিঙ্গাপুর-কানাডাকে ছাড়িয়ে গেছি। কাগজে কলমে অনেক কিছুই। এখন মনে হয়, বাস্তবে আদতে শূন্য ।.... শূন্য শূন্য শূন্য। কেন স্বাস্থ্য খাতে এতোটাই দুর্দশা? কেন আইসিউ স্থাপনে জেলা, উপজেলা বা শহরে এতোটাই কার্পণ্য? টাকাতো যথেষ্ট বরাদ্দ হয়। যায় কোথায়? কেউ কি দেখার নেই? কেউ নেই? শুধু ঝুলি ভরা বুলি! এতোদিনেও নেই কেন বলবেন কি? কেন একটা হাসপাতালে ভর্তি হতে মানুষকে আজ পাগলের মতো ছুটতে হবে? কেন করোনা পরীক্ষার জন্য সারাদিন লাইনে দাঁড়িয়ে থেকেও সুযোগ মিলে না? কেন মৃত ও আক্রান্তের সংখ্যা এতো বাড়ার পর টেস্টের সংখ্যা বাড়ে না? কেন স্বাস্থ্য খাতের প্রকাশ্য দুর্নীতির পরও কোনো বিচার নেই? আমাদের দেশের এমপিকে ধরে অন্য দেশ, মানব পাচারের দায়ে। মন্ত্রী বলেছিলেন, এমপি নাকি ব্যবসা করে! সরকারের নজরদারিতে এতো ছিদ্র কেন? এতো সব প্রশ্ন- কিন্তু কেউ উত্তর দেবে না। কেউ কি উত্তর দেবেন? নাকি শুধু আদেশ করে বলবেন, সরকারের নির্দেশনা মেনে চলুন???
(ফেসবুক থেকে সংগৃহীত) সূত্র:বিডি প্রতিদিন



এদিকে, দেশের করোনা ভাইরাসের পরিস্থিতি দিন দিন অনেক খারাপ হছ্ছে। তবে এরপরও দেশের অনেক মানুষ সচেতন ও স্বাস্থ্যবিধি মেনে চলাচল করছে বলে প্রায় সময় দেখা যায়। আর এ কারণে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে মনে করেন অনেকে। একদিকে দেশের স্বাস্থ্যখাত নিয়ে অভিযোগ উঠছে আর তেমনি সাধারণ মানুষও সচেতন ভাবে চলছে না অভিযোগ উঠছে। আর এই সকল কারনে দেশের পরিস্থিতি আরও খারাপ থেকে আরও খারাপ হচ্ছে বলে মনে করেন অনেকে।