বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদের পুত্র ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ প্রায় সময় দেশের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলে থাকেন। তিনি রাজনীতি না করলেও দেশের জনগণের সাথে খুব ভালো সম্পর্ক। তিনি সব সময় দেশের সাধরণ জনগণের পাশে থেকে কাজ করে থাকেন। এছাড়া তিনি তার ফেসবুক পেজে দেশের নানা বিষয় নিয়ে স্ট্যাটাস দিয়ে থাকেন। এবার তিনি তার নিজের ফেসবুক পেজে একটা স্ট্যাটাস দিলেন।
বাংলাদেশকে স্বীকৃতি দেয়ার ঐতিহাসিক চিঠি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নিজের পেইজে স্ট্যাটাস দিয়েছেন দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদের পুত্র ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ।

৭ (ডিসেম্বর) দিনগত রাত ১টার দিকে দেওয়া স্ট্যাটাসে তিনি লিখেছেন- একটি ঐতিহাসিক চিঠি- ৬ই ডিসেম্বর ১৯৭১, এই চিঠির মাধ্যমে ইন্ডিয়া আনুষ্ঠানিক ভাবে বাংলাদেশকে স্বীকৃতি দেয়। বাংলাদেশের প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদকে ইন্ডিয়ার প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী এই চিঠিটি পাঠান।




উল্লেখ্য, তানজিম আহমেদ সোহেল তাজ এর আগেও দুর্নীতি নিয়ে তার ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়েছিলেন। তিনি লিখেছিলেন দুর্নীতিবাজকে ধরিয়ে দিতে একজন নাগরিকের অনেক করণীয় রয়েছে। তখন তার এই স্ট্যাটাস সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সারা ফেলে।