আসিফ নজরুল হচ্ছেন একজন বাংলাদেশী লেখক, ঔপন্যাসিক, রাজনীতি-বিশ্লেষক, সংবিধান বিশেষজ্ঞ, কলামিস্ট, ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক। প্রায় সময় তিনি বিভিন্ন টিভিতে যেয়ে সমসাময়িক বিষয় নিয়ে কথা বলে থাকেন। এছাড়া তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেজবুকেও বেশ স্ট্যাটাস দিয়ে থাকেন। ফেজবুকে তার ফলোয়ারের সংখ্যা অধিক। এবার তিনি কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট নিয়ে।
বর্তমান সময়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা নিয়ে দেশ-বিদেশে নানা রকম আলোচনা-সমালোচনা চলছে। দেশের অধিকাংশ ক্রিকেটপ্রেমীরা মনে করছেন সাকিবের নিষেধাজ্ঞার পেছনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের হাত রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল এ বিষয়টি নিয়ে আজ বুধবার সকালে নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন। পাঠকদের জন্য ড. আসিফ নজরুলের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল-

’পাপনের জন্য পরামর্শ’

’পাপন, আপনার দূর্ভাগ্য কি জানেন? সত্য-মিথ্যে যাই হোক, সাকিবের নিষেধাজ্ঞার পেছনে কোন না কোন ভাবে আপনার হাত আছে এটা ভাবছে বহু মানুষ।

যাই হোক, আমার পরামর্শ, মানুষকে আপনার মুখটা একটু কম দেখাবেন। বিশেষ করে বাংলাদেশের খেলার সময় গাজী টিভিতে।মানুষকে উত্যক্ত করে কি লাভ আপনার?’

তবে সাকিবের সাথে ঘটে যাওয়া এমন ঘটনা দেশের কোটি কোটি ক্রিকেট ভক্তরা মেনে নিতে পারছেন না। অনেকে বলছেন এর পেছোনে কারো হাত রয়েছে। সাকিব ষড়যন্ত্রের শিকর হয়েছেন। যার কারণে সাকিবের সাথে এমনটা করা হয়েছে।