সারা দেশে চলছে শুদ্ধি অভিযান। এ অভিযান নিয়ে দেশে ও দেশের বাইরে চলছে ব্যাপক সমালোচনা। এ শুদ্ধি অভিযান নিয়ে অনেকে অনেক রকম কথা বলছেন। অনেক ব্যাক্তি এ শুদ্ধি অভিযন নিয়ে সোশ্যাল মিডিয়া নানা রকম স্ট্যাটাস দিচ্ছেন। এবার শওগাত আলী সাগর এ বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। তা পাঠকদের জন্য তুলে ধরা হলো-
সম্রাটকে কোন অপরাধে গ্রেফতার করা হয়েছে? তার বিরুদ্ধে অভিযোগটা কি? পত্রিকায় পড়লাম ’ক্যাঙ্গারুর চামড়া’ রাখার দায়ে তাকে ৬ মাসের জেল দেওয়া হয়েছে। ’ক্যাঙ্গারুর চামড়া’ রাখা মারাত্মক অপরাধ বটে! এতোই মারাত্মক যে সঙ্গে সঙ্গে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে শাস্তি দেয়া হয়েছে। সঙ্গে বিদেশি মদ থাকায়ও নাকি তার ৬ মাসের জেল হয়েছে। তার বিরুদ্ধে আর কোনও অভিযোগ আছে বলে খবরের কোথাও দেখলাম না।

তবে এখন সম্রাটকে কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে। আমার মনে হয় তাকে আর রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের সম্ভবত কোনও প্রয়োজন নেই। তা হলে সম্রাটকে নিয়ে বিভিন্ন রকম ’কাহিনী’ প্রকাশের সুযোগটা গনমাধ্যমকে দেওয়া হচ্ছে না!


ছয় মাসের জেলের সার্টিফিকেট নিয়ে সম্রাট আপাতত বিশ্রামের একটা সুযোগ পেল। সম্রাটের এভাবে পালিয়ে পালিয়ে থাকার বিষয়টি কি ভাল দেখায়। এছাড়া, সবাই রকারকেও গালমন্দ করছে। এর চেয়ে ছয় মাস কেন্দ্রীয় কারাগারে আরাম আয়েশে সময় কাটানোটা একদম খারাপ বিষয় না!