তিন অপরাধে কেএফসির জরিমানা লাখ টাকা

’মাত্রাতিরিক্ত লাভ’ ’জীবাণুযুক্ত’ পানি দিয়ে খাবার প্রস্তুত আর পোড়া তেলে খাবার ভাজার অপরাধে প্রসিদ্ধ খাদ্য বিপণনকারী প্রতিষ্ঠান কেএফসির ধানমন্ডি শাখাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এই রায় ঘোষণা করেন।

অভিযানে ৩১ টাকায় কেনা মুরগির টুকরো Read more: তিন অপরাধে কেএফসির জরিমানা লাখ টাকা

অভিযান চললে ব্যবসা বন্ধের হুমকি স্বপ্নের

ভ্রাম্যমাণ আদালত অন্যায্যভাবে জরিমানা করেছে অভিযোগ করে এর সুরাহা দাবি করেছে চেইন সুপার শপ স্বপ্ন। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনারও দৃষ্টি আকর্ষণ করেছে তারা।

রবিবার রাজধানীর বনানীনে সুপার শপের শাখায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। ওই অভিযানের বিষয়ে গণমাধ্যমে যেসব তথ্য এসেছে সেগুলো স্বপ্নের Read more: অভিযান চললে ব্যবসা বন্ধের হুমকি স্বপ্নের

ইসলামী ব্যাংকের মালিকানা ছাড়ছে ইবনে সিনা ট্রাস্ট

ইসলামী ব্যাংকের সব শেয়ার বেচে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইবনে সিনা ট্রাস্ট। জামায়াতপন্থী এই প্রতিষ্ঠানটির কাছে এই মুহূর্তে ট্রাস্টের কাছে ব্যাংকটির তিন কোটি ৬০ লাখ ৭৭ হাজার ৩৯১টি শেয়ার আছে।

পুঁজিবাজারে তালিকাভুক্ত বেসরকারি ব্যাংকটির এই শেয়ার ইবনেসিনা ট্রাস্ট বেচে দেবে পুঁজিবাজারেই। আগামী ৩০ কার্যদিবসে এই বিক্রি চলবে ঢাকা ও চট্টগ্রাম Read more: ইসলামী ব্যাংকের মালিকানা ছাড়ছে ইবনে সিনা ট্রাস্ট

যাত্রীদের সাথে প্রতারণার অভিযোগে বিমানকে দিতে হলো আড়াই লক্ষ টাকা জরিমানা

প্রতিশ্রুতি অনুযায়ী সেবা না দেয়া, নিরাপত্তা বিপন্নকারী পরিস্থিতি সৃষ্টি করা ও যাত্রীর সঙ্গে প্রতারণার অভিযোগে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে আড়াই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। সোমবার অধিদফতরে জরিমানার আড়াই লাখ টাকার একটি চেক হস্তান্তর করে বিমান কর্তৃপক্ষ। অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

অধিদফতরের Read more: যাত্রীদের সাথে প্রতারণার অভিযোগে বিমানকে দিতে হলো আড়াই লক্ষ টাকা জরিমানা

যে কারণে ইসলামি ব্যাংক থেকে আরাস্তু খানের বিদায়

ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের (আইবিবিএল) চেয়ারম্যান পদ থেকে মূলত দুটি কারণে মাত্র এক বছরের মাথায় পদত্যাগ করতে বাধ্য হয়েছেন আরাস্তু খান। যদিও তার এই নিয়োগের মেয়াদ ছিল তিন বছরের জন্য।

২১ জন শীর্ষ কর্মকর্তাকে বরখাস্ত করতে অস্বীকৃতি এবং কয়েকটি বড় ঋণ অনুমোদনের প্রস্তাব প্রত্যাখ্যান করার কারণেই তাকে পদ ছাড়তে Read more: যে কারণে ইসলামি ব্যাংক থেকে আরাস্তু খানের বিদায়

News Page Below Ad