যুক্তরাষ্ট্রে সপরিবারে অ্যাসাইলাম পেলেন বিএনপি নেতা


 
স্ত্রী-সন্তানসহ যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেলেন বিএনপি নেতা মোহাম্মদ ওবায়দুল্লাহ (৪৩)। হবিগঞ্জ জেলা বিএনপির এই নেতা স্ত্রী-সন্তানসহ ট্যুরিস্ট ভিসায় যুক্তরাষ্ট্রে পৌঁছান ২০১৩ সালে। পরের বছরই তিনি অ্যাসাইলাম প্রার্থণা করেন।
ইউএস সুপ্রিমকোর্টের খ্যাতনামা অ্যাটর্নি Read more: যুক্তরাষ্ট্রে সপরিবারে অ্যাসাইলাম পেলেন বিএনপি নেতা

বাংলাদেশের নির্বাচন পরিস্থিতি 'লেভেল প্লেয়িং ফিল্ড'-এর ধারে-কাছেও নেই

বাংলাদেশের নির্বাচন পরিস্থিতি সবার সমান সুযোগ সৃষ্টি বা ’লেভেল প্লেয়িং ফিল্ড’-এর ধারে-কাছেও নেই বলে মন্তব্য করেছে যুক্তরাজ্যের পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অব কমন্স। এক প্রতিবেদনে হাউস অব কমন্স এই মন্তব্য করেছে।
প্রতিবেদনে বলা হয়েছে, আওয়ামী লীগ ক্ষমতায় থাকার সুযোগ নিচ্ছে। অন্যদিকে বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর দমন-পীড়ন তীব্র রয়ে গেছে।
হাউস অব Read more: বাংলাদেশের নির্বাচন পরিস্থিতি 'লেভেল প্লেয়িং ফিল্ড'-এর ধারে-কাছেও নেই

মনোনয়ন দৌড়ে প্রবাসীরাও

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। এই আনন্দে পিছিয়ে নেই মালয়েশিয়া প্রবাসীরাও। ইতোমধ্যে নিজ নিজ এলাকায় অবস্থান করছেন রেমিটেন্স যোদ্ধারা। কেউবা মালয়েশিয়া থেকেও নিজ এলাকার সমর্থকদের দিয়ে মনোনয়ন সংগ্রহ করেছেন।
ক্ষমতাসীন দল আওয়ামী লীগের টিকিটে নির্বাচনে অংশ নিতে পিরোজপুর-৩ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ Read more: মনোনয়ন দৌড়ে প্রবাসীরাও

সন্তান-অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে আয়ারল্যান্ডে কঠিন সঙ্কটে বাংলাদেশী দেলোয়ার

আয়ারল্যান্ডে কঠিন এক সঙ্কটে বাংলাদেশী মোহাম্মদ দেলোয়ার ও তার পরিবার। একদিকে তার অসুস্থ সন্তান। অন্যদিকে ঘরে অন্তঃসত্ত্বা স্ত্রী। এ অবস্থায় তাদেরকে দেখাশোনা করার কেউ নেই। উপায়হীন হয়ে দেলোয়ার বাংলাদেশে অবস্থানকারী তার শাশুড়িকে আয়ারল্যান্ডে নেয়ার চেষ্টা করেন। বার বার তার আবেদন ফেরত দেয় আয়াল্যান্ডের দিল্লি দূতাবাস। এ অবস্থায় কঠিন এক সঙ্কটের Read more: সন্তান-অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে আয়ারল্যান্ডে কঠিন সঙ্কটে বাংলাদেশী দেলোয়ার

নির্বাচনী প্রচারণা চালাতে দেশের পথে প্রবাসী নেতারা

নির্বাচনী প্রচারণায় পিছিয়ে নেই প্রবাসী বাংলাদেশিরাও। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ নৌকা মার্কার পক্ষে প্রচারণা চালাতে বাংলাদেশের পথে ইতালি আওয়ামী লীগ নেতারা।
নির্বাচনকে সামনে রেখে বৃহস্পতিবার ১৫ নভেম্বর আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় বেলা ১১টায় তার্কিস বিমানযোগে দেশের উদ্দেশ্যে নৌকার পক্ষে নিজ নিজ এলাকায় প্রচার করতে রওনা দেন Read more: নির্বাচনী প্রচারণা চালাতে দেশের পথে প্রবাসী নেতারা

News Page Below Ad