মোটরসাইকেলে দেশ ভ্রমণে পর্যটক দম্পতি এখন শরীয়তপুরে। দম্পত্তির মাথায় হেলমেট, পরনে জিন্সের প্যান্ট আর টি-শার্ট। গায়ে জড়ানো শীতের পোশাক। গলায় ঝোলানো পরিচয়পত্র। গাড়ির পিছে শীতের কম্বল অার, সঙ্গে ভ্রমণসঙ্গী মোটরসাইকেল। এ সব উপকরণ নিয়ে দুই মাসের পর্যটন ভ্রমণে বের হয়েছেন ঢাকার মিরপুরেরন এক দম্পতি।
এরা হলেন, আলমগীর হোসেন চৌধুরী ও তার স্ত্রী দীপালি আহমেদ। তাদের লক্ষ্য যুব সমাজকে পর্যটনমুখী করা এবং দেশের পর্যটন শিল্পকে বিশ্বের কাছে পরিচিত করা লক্ষে তারা এখন শরীয়তপুরে। যুব সমাজকে ভ্রমণ ও পর্যটন শিল্পের প্রতি আগ্রহী করে তুলতে মোটরসাইকেলে দেশের ৬৪টি জেলায় ভ্রমণে বের হয়েছেন এ পর্যটক দম্পতি।
এরই অংশ হিসেবে রোববার দুপুরে তারা শরীয়তপুরে এসে পৌঁছান। এর পর তারা জেলা প্রশাসকের কার্যালয়ে ডিজিটাল মেলা ঘুরে দেখেন। পরে দুপুরের
খাবার খেয়ে চট্রগ্রামের উদ্দেশে বের হন।
গত বছর (২০১৬ সাল) ৩০ অক্টোবর থেকে এ পর্যন্ত দেশের ৫২টি জেলা অতিক্রম করা হয়েছে তাদের। এখনও চট্টগ্রাম, নোয়াখালী, কুমিল্লা, কক্সবাজার, ফেনী, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও ঢাকাসহ ১২ জেলা বাকী রয়েছে। ২৫ জানুয়ারির মধ্যে এসব জেলা ভ্রমণ শেষ হবে। ভিজিট বাংলাদেশে-১৬ ঘোষণার উদ্ধৃত হয়ে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের অধীনে পর্যটন ভ্রমণ করছেন তারা।
এ ব্যাপারে ভ্রমণকারী আলমগীর হোসেন চৌধুরী বলেন, যুব-সমাজকে পর্যটনমুখী করার উদ্দেশে পর্যটন ভ্রমণে নেমেছি। ভ্রমণের অংশে পরিবারকে সম্পৃক্ত করা, ভ্রমণে উৎসাহী হওয়া এবং পর্যটনে দেশকে পরিচিতি করা তার লক্ষ্য। এদিকে, তাদের এ পর্যটন ভ্রমণকে সাধুবাদ জানিয়েছে  শরীয়তপুরবাসী।


somoyerkonthosor