কক্সবাজারের বিভিন্ন এলাকায় আশ্রয় নেয়া রোহিঙ্গা মুসলমানদের জন্য ১২টি ভারি কার্ভাড ভ্যানে ১৮০ টন ত্রাণসামগ্রী পাঠিয়েছে হেফাজতে ইসলাম।
সংগঠনটির আমির আল্লামা শাহ আহমদ শফীর উদ্যোগে গত রোববার থেকে ধারাবাহিকভাবে এ ত্রাণসামগ্রী পাঠানো হয়।

এসব ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে- বয়স্ক, যুবক, তরুণ, নারী-পুরুষ ও শিশুদের জন্যে পৃথক ব্যাগে ভরা নতুন-পুরাতন জামা-কাপড়, শাড়ি ও শীতবস্ত্র। এছাড়া বিছানার চাদর, কম্বল, চাল-ডাল, তেল, চিনি ও বিস্কুটসহ অন্যান্য খাবার সামগ্রী, প্রয়োজনীয় ঔষধ এবং নগদ অর্থ।

হেফাজত আমিরের প্রেস সচিব মাওলানা মুনির আহমদ জানান, বিভিন্ন বাধা-বিপত্তি ও প্রতিকূলতার মধ্য দিয়ে ত্রাণসামগ্রী পৌঁছানো হয়েছে। ইতিমধ্যে এসব ত্রাণসামগ্রী রোহিঙ্গাদের মধ্যে বিতরণ শুরু হয়েছে।

তিনি জানান, ত্রাণগুলো এক জায়গায় জমা করে সেখান থেকে ছোট ছোট টিমের সাহায্যে সেগুলো জেলার বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা আশ্রয়গ্রহণকারী রোহিঙ্গাদের মধ্যে বিতরণ করা হচ্ছে। আরও প্রায় ১০০ টন ত্রাণসামগ্রী দারুল উলূম হাটহাজারী মাদ্রাসা ক্যাম্পাসে প্রস্তুত রয়েছে। দ্রুত সময়ের মধ্যে এগুলো কক্সবাজারে পাঠানো হবে।

মাওলানা মুনির আরও জানান, হেফাজত আমির ত্রাণ বিতরণ কার্যক্রম সার্বক্ষণিক মনিটরিং করছেন এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা দিচ্ছেন।


jugantor