বাংলাদেশের টিভি পর্দার খুব পরিচিত মুখ তৌকীর আহমেদ ও বিপাশা হায়াত। এই জুটি এক সাথে অনেক নাটকে অভিনয় করেছেন। আর একটা সময় তারা একে অপরকে ভালোবেসে পারিবারিকভাবে বিয়ে করেন। আর তারা দাম্পত্য জীবনের দীর্ঘ ২১ টি বছর পার করেছেন। তাদের ঘরে আলোকিত করে এসেছে দুই সন্তান। এবার তাদের দাম্পত্য জীবনে সুখে থাকার কথা জানিয়েছেন এই অভিনেতা।

২০০০ সালের ২৩ জুলাই ভালোবেসে পারিবারিকভাবে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন তৌকীর আহমেদ ও বিপাশা হায়াত। দেখতে দেখতে ২০ বছর পেরিয়ে ২১ বছরে পা দিল তাদের দাম্পত্য জীবন। দীর্ঘদিনের এই সংসার যাপনে তারা দুই সন্তানের জনক-জননী।
তাদের দাম্পত্য জীবনের সুখে থাকার মূলমন্ত্রের কথা জানালেন তৌকীর আহমেদ। তিনি বলেন, ’দাম্পত্য জীবনে মান-অভিমান পর্ব থাকবেই। কেউ নিশ্চিত করে বলতে পারবে না যে, তাদের কখনও কোনো বিষয়ে দ্বিমত কিংবা ঝগড়া হবে না। বিপাশা এবং আমার সম্পর্কের শুরু বন্ধুত্ব থেকে। এখনও আমরা একে অপরের ভালো বন্ধু। এমনকি আমাদের সন্তানদের কাছেও আমরা ভালো বন্ধু।
তৌকীর আরও বলেন, দীর্ঘ দাম্পত্য জীবনে মনোমালিন্য হয়নি- এটা বলব না। হয়েছে, মিটেও গেছে। ঘর-সংসারের বাইরে অভিনয় জীবন, নির্মাণ ও অন্যান্য কাজকর্ম করি। যা নিয়ে কখনও একমত হয়েছি, কখনও মতভেদও হয়েছে। আবার ছোটখাটো বিষয় নিয়ে কখনও কখনও মান-অভিমান হয়েছে। কে আগে বা পরে কার মান ভাঙিয়েছি- এটা বড় বিষয় নয়।’ সূত্র:সমকাল

এদিকে, মিডিয়ায় জগতে প্রায় সময় ছাড়াছাড়ির ঘটনা সামনে আসে আর এই সময়ও তারা দীর্ঘ ২১টি বছর একই সাথে কাটিয়েছেন। আর এর মূলমন্ত্রের কথা জানালেন এই অভিনেতা। আর এক অপরকে অনেক ছাড় দিয়েছেন। তবে বাংলাদেশের এই জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীকে আগের মত এখন আর অভিনয়ে দেখা যায় না।