বাংলাদেশের এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক শাহিন আলম। এই চিত্রনায়ক বাংলাদেশে অনেক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন। তবে একটি ঘটনার পর থেকে এই চিত্রনায়ক অভিনয় থেকে দূরে সরে যান। আর তা হল তার এক মাত্র কন্যা না ফেরার দেশে চলে যাওয়ার পর তিনি অভিনয় ছেড়ে দেন। এরপর এই চিত্রনায়ক ব্যবসায় শুরু করেন। এতে করে তার সংসার ভালোই চলছিল তবে হঠাৎ করে তিনি অসুস্থ হয়ে পড়েন।
অনেকদিন আগে মেয়ের আ/ত্ম/হ/ত্যা/র কারণে সিনেমা থেকে সরে দাঁড়িয়ে পুরোদস্তর ব্যবসায়ী নায়ক শাহিন আলম। তিনি দীর্ঘদিন ধরে কি’’ডনির সমস্যায় ভুগছেন। সাড়ে তিন বছর ধরে ডায়ালাইসিস করে চলছেন। প্রতি সপ্তাহে তিনদিন সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে ডায়ালাইসিসের জন্য যেতে হচ্ছে তাকে।
বর্তমানে বেশ অর্থ সংকটে তিনি। তাই নিজের চিকিৎসার অর্থের জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুদান চেয়ে আবেদন করবেন বলে জানান এই অভিনেতা। এছাড়াও তার ভক্তদের কাছে চিকিৎসার জন্য সাহায্য চেয়েছেন এক সময়ের জনপ্রিয় এই অভিনেতা।
শাহিন আলম বলেন, ’দীর্ঘদিন থেকে আমার কি’’ডনির সমস্যা। অনেক অর্থ ব্যয় করতে হচ্ছে। শুধুমাত্র আমার ব্যবসার অর্থ দিয়ে চিকিৎসার ব্যয় মেটাতে পারছি না। তাই সরকারের কাছে আকুল আবেদন করব যেন আমার এই দুঃসময়ে পাশে দাঁড়ান। এছাড়াও আমার ভক্তদের বলব তারাও যেন আমার এই দুঃসময়ে সময়ের কথা চিন্তা করে সহযোগিতা করেন।’
শিল্পী সমিতি থেকে আপনার খোঁজ রাখে কিনা জানতে চাইলে তিনি জানান, শিল্পী সমিতি থেকে খোঁজ রাখে। মিশা আমাকে ফোন দেয়। এছাড়াও অমিত হাসান নিয়মিতও খোঁজ রাখে। তাদের আমার এই দুরবস্থার কথা বলেনি। কারণ আমার চেয়ে আরও অনেক শিল্পী আছে যারা অর্থের অভাবে খেতে পারে না।
তবে বর্তমান পরিস্থিতি নিয়ে মিশার সাথে আমার কথা হলে ও একটা শিল্পী সমিতির মাধ্যমে সরকারের কাছে আবেদন করার কথা বলেন। সে অনুযায়ী আবেদন করার প্রক্রিয়া সম্পন্ন করছি। সূত্র:bd24report.com

উল্লেখ্য, এই চিত্রনায়ক আশির দশকের মাঝামাঝি সময়ে চলচ্চিত্রে আসেন। এরপর তিনি একে একে বেশ কিছু সিনেমায় অভিনয় করেন। এমনকি তিনি বাংলাদেশের কিংবদন্তি নায়ক সালমান শাহ এর সাথে অভিনয় করেছেন। আর সেই সকল সিনেমায় অনেক জনপ্রিয়তা পেয়েছে। তবে বর্তমানে এই চিত্রনায়কের শারীরিক অবস্থা ভালো নয়।