দেশে করোনা ভাইরাস দেখা দেওয়ার পর থেকে অনেক বিত্তবান মানুষ সহ দেশের এক সময়ের অনেক জনপ্রিয় তারকাও এই সময় অসহায় মানুষের পাশে নানা ভাবে সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছে। আর এবার এক সময়ের জনপ্রিয় জনপ্রিয় নায়ক শাকিল খান দেশের করোনা পরিস্থিতিতে নানা রকম সহায়তা নিয়ে দাঁড়ালেন। করোনা ভাইরাসের কারণে দেশে যখন বিপর্যস্ত হয়ে পড়েছে ঠিক সে সময় তিনি আসল নায়কের পরিচয় দিয়েছেন। তিনি প্রথম থেকেই অনেক অসহায় মানুষকে নানা ভাবে সহায়তা করে আসছেন। তিনি রাজধানী ঢাকা সহ তার গ্রামের বাড়িতেও অনেক সহায়তা পাঠিয়েছেন।


ঢাকায় করোনা ভাইরাস প্রতিরোধে বিলি করছেন এন-৯৫ মাস্কের বিকল্প মাস্ক কেএন ৯৫ মাস্ক এবং নিজে গ্রামে নগদ টাকা ও খাবার দিয়ে মানুষের পাশে দাঁড়াচ্ছেন।

শাকিল খান প্রায় দুই হাজার কেএন-৯৫ মাস্ক প্রদান করেন। এছাড়াও সোমবার প্রেসক্লাবে ২০০ সাংবাদিকদের মাঝেও এই মাস্ক প্রদান করেন।

সামাজিক দায়িত্বশীলতার জায়গা থেকেই কাজটি করছেন বলে জানালেন শাকিল খান। তিনি বলেন, ’দেশ ভালো নেই। শুধু আমাদের দেশ নয় পুরো বিশ্বই এখন অচল হয়ে আছে। এই পরিস্থিতিতে সামনে থেকে যারা আমাদের নিরাপত্তা ও সেবা দিয়ে যাচ্ছেন। তাদের গতকাল কিছু মাস্ক দিয়েছি। তবে তাদের অবদানের হিসেবে এ উপহার খুবই সাধারণ। তবুও আমি আমার জায়গা থেকে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।’

এই সময় তিনি মনঃক্ষুণ্ণ হয়ে বলেন, ’অনেক সময় মানুষ মনে করেন, এটা ব্যবসা। আমি সহযোগিতা করছি নিউজ হচ্ছে। বিষয়টি কিন্তু তেমন না। আমি মানুষের পাশে দাঁড়িয়েছি। মানুষকে সহযোগিতা করে ছবি তুলতে আমার লজ্জা লাগে। এ দেশের নাগরিক হিসেবে মানুষকে সহযোগিতা করছি।’

এছাড়াও মালিবাগ এসবি শাখা এবং মেয়রের কাছে একত্রে আরও ১ হাজার ৫০০টি মাস্ক দেবেন বলেও জানান শাকিল খান। অন্যদিকে বাগেরহাট জেলার ৮০ মণ চাল পর্যায়ক্রমে দেয়া হচ্ছে। পাশাপাশি দেয়া হচ্ছে নগদ অর্থও।

শাকিল খান বলেন, গ্রামে ৮০ মন চাল প্রদান করা হচ্ছে। এছাড়াও ৫০০ থেকে হাজার টাকা করে সহায়তা পৌঁছে দিয়েছি, এমন মানুষের সংখ্যা প্রায় ৪৫০–এর মতো। আমি যতটা পারি সাধ্যের মধ্যে থেকে সাহায্য করছি।’



উল্লেখ্য, বাংলাদেশ চলচ্চিত্রের এই জনপ্রিয় নায়ক ১৯৯৭ সালে প্রথম সিনেমায় অভিনয় করেন। তিনি এরপর বেশ কিছু সিনেমায় অভিনয় করেন। তার অভিনীত সিনেমা গুলো দর্শকদের কাছে বেশ জনপ্রিয়তা পায়। তবে দীর্ঘদিন ধরে এই জনপ্রিয় নায়ক অভিনয় থেকে দূরে রয়েছেন। তিনি বর্তমানে ব্যবসা করছেন। একই সাথে তার পরিবারের সাথে অনেক বেশি সময় দিচ্ছেন। বর্তমানে এই নায়কের দুই সন্তান রয়েছে এবং তার সংসার নিয়ে তিনি অনেক ভালো আসেন।