বিশ্বব্যাপী করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে। এই কারণে বিশ্বের বিভিন্ন দেশ করোনা ভাইরাস মোকাবেলায় নানা রকম ব্যবস্থ গ্রহণ করছেন। করোনা ভাইরাস ঠেকাতে এরই মধ্যে বিশ্বের বিভিন্ন দেশের বিমানবন্দরে সকল রকম বিমান ওঠা নামা বন্ধ করে দিয়েছে। এদিকে, বাংলাদেশেও করোনা ভাইরাসের কারণে মানুষের মধ্যে বেশ ভীতিকর পরিস্থিতি দেখা দিয়েছে। তবে এরই মধ্যে বাংলাদেশের বিমানবন্দর গুলোতে নানা রকম ব্যবস্ত গ্রহণ করা হচ্ছে।

’দ্য ব্যাটেল ফর বেঙ্গল’ নামে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ সরকার প্রযোজিত চলচ্চিত্রের জন্য ঢাকায় এসেছিলেন ’ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ছবির সিনেমাটোগ্রাফার আমির এম মোকরি, ভারতের খ্যাতনামা অ্যাকশন ডিরেক্টর শ্যাম কৌশলসহ ৬-৭ জনের একটি দল। এ দলে আরও ছিলেন কানাডিয়ান-ইংল্যান্ডের পরিচালক রিচি মেহতা।

তারা ১০ মার্চ ঢাকার বিমানবন্দরে নেমেছিলেন। উদ্দেশ্য ছিল, চট্টগ্রামে তাদের বেশ কিছু স্পট দেখা।
তবে করোনা ভাইরাস ইস্যুতে হযরত শাহজালাল বিমানবন্দর থেকেই ফিরে যেতে হলো তাদের।

কারণ, তাদেরকে বন্দর অতিক্রম করার অনুমোদন দেয়নি কর্তৃপক্ষ। ফলে সেদিনই বিশেষ ব্যবস্থায় ভারতে ফিরে যান তারা। বিষয়টি নিশ্চিত করে ভারতীয় পত্রিকা রিপাবলিক ওয়ার্ল্ড।

ছবির শুটিং স্পট পরিদর্শন ও পরিকল্পনা তৈরির জন্যই তারা বাংলাদেশে আসেন। তবে আপাতত ছবিটির মাঠ পর্যায়ের কাজ বন্ধ থাকছে। করোনা ভাইরাসের প্রকোপ কমলে এটি আবার শুরু হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, বিশ্বের বিভিন্ন দেশে চীনের করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় নানা রকম ব্যবস্থ গ্রহণ করছে। এদিকে, বাংলাদেশ নতুন তিনজনের শরীরে করোনা ভাইরাস দেখা গেছে। এই নিয়ে দেশে এ পর্যন্ত মোট আটজনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। এই নতুন তিনজন করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে দুইজন শিশু আর একজন নারী।