মৌসুমী আক্তার সালমা বাংলাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পি। তিনি ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছি অনুষ্ঠানের মাধ্যমে উঠে আসেন। এর পর একে একে শ্রোতাদের জন্য অনেক গান গেয়ে জনপ্রিয়তা অর্জন করেন। তিনি গান গাওয়ার পাশাপাশি দেশে অনেক সামাজিক কাজ করে থাকেন। এছাড়া তিনি অসহায় মানুষদের পাশে সব সময় থেকে কাজ করে যাচ্ছেন।
ক্লোজআপওয়ান প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই গানের জগতে নিয়মিত জনপ্রিয় সংগীতশিল্পী মৌসুমি আক্তার সালমা। বছর জুড়েই ব্যস্ত থাকেন স্টেজ শো নিয়ে। পাশাপাশি নতুন গান নিয়েও ব্যস্ততা যাচ্ছে তার।

এদিকে সম্প্রতি দ্বিতীয় কন্যা সন্তানের মা হয়েছেন সালমা। মেয়ের নাম রেখেছেন সাফিয়া। আর মেয়ের নামেই তিনি এরইমধ্যে শিশুদের শিক্ষার কাজে সহযোগিতা করার জন্য ’সাফিয়া ফাউন্ডেশন’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠা করেছেন।

বর্তমান ব্যস্ততা নিয়ে সালমা বলেন, কারণ গানের পাশাপাশি সামাজিক কাজে অংশ নিতে হচ্ছে। বিভিন্নভাবে আমি ও আমার স্বামী সাগর চেষ্টা করছি সাফিয়া ফাউন্ডেশনের মাধ্যমে অসহায় শিশুদের পাশে দাঁড়াতে। এরইমধ্যে আমরা শিশুদের শিক্ষার উন্নয়নে বিভিন্ন ধরনের কাজ শুরু করেছি। দেশের বিভিন্ন প্রান্তে আমাদের এই কাজ চলবে।

নিজের স্বপ্ন নিয়ে সালমা আরও বলেন, আসলে শিশুদের শিক্ষা নিয়ে কাজ করার ইচ্ছে আমার অনেক দিন আগে থেকেই ছিল। কিন্তু উপায়টা খুঁজে পাচ্ছিলাম না। অবশেষে আমার স্বামীর সহযোগিতায় এমন একটি ভালো কাজের সঙ্গে নিজেকে যুক্ত করতে পেরেছি।

উল্লেখ্য, মৌসুমী আক্তার সালমার এটা দ্বিতীয় বিয়ে। এর আগে তিনি পারিবারিকভাবে শিবলী সাদিককে বিয়ে করেছিলেন। তবে তাদের মধ্যে বনিবনা না হলে ছাড়াছাড়ি হয়ে যায়। এরপর তিনি দ্বিতীয় বিয়ে করেন। বর্তমানে দ্বিতীয় স্বামিকে নিয়ে তিনি খুব ভালো রেছেন।